QR Ticket-এর জন্য কেন টিকিট লাইন (ticketline.in) ব্যাবহার করবেন?

অফলাইন টিকিটে QR কোড কেন প্রয়োজন এবং কিউআর টিকিট কিভাবে চালু করবেন তা আপনারা ইতিমধ্যে জেনেছেন।  এখন আলোচনা করব কিউআর টিকিট চালু করার জন্য কেন টিকিট লাইন (https://ticketline.in)-কে বেছে নেবেন?

আমরা আগেই জেনেছি বিভিন্ন সংস্থা বিভিন্ন রকন সুবিধা দিয়ে থাকে, তাদের নীতি (different policies e.g.  Privacy policy, Pricing policy, Refund policy etc.)-ও সাধারণত আলাদা। সুতরাং কোন সংস্থার পরিষেবা নেবার জন্য সেখানে আকাউন্ট (account) খোলা বা তাদের সাথে চুক্তি বদ্ধ  হওয়ার আগে তাদের নীতি গুলো ভালভাবে জেনে নেওয়া প্রয়োজন।  জেনে নেওয়া তাদের নীতি গুলি আমাদের জন্য কতটা সহায়ক। তাদের পরিষেবা আমাদের কতটা কাজে লাগবে। পরিষেবা ব্যাবহার করা কতটা সহজ; কোন প্রয়োজন হলে সহায়তা কিভাবে পাওয়া যাবে; কোন ভাষাতে পাওয়া যাবে।  পরিষেবা নেওয়ার জন্য প্রাথমিক খরচ ও পরিষেবা চালু রাখার খরচ কতটা।  পরিষেবা নেওয়া বন্ধ করলে কোন ক্ষতির সম্ভাবনা আছে কি না, থাকলে কতটা? ইত্যাদি…

 টিকিট লাইন (https://ticketline.in)-যে নীতি অনুসরণ করে তা এখানে সংক্ষেপে আলোচনা করা হল। নীতি গুলির পরিমার্জিত সংস্করণ বিস্তারিত জানতে হলে দেখুন https://ticketline.in/rules/

Free Account, Verified Tickets: টিকিট লাইন পোর্টালে আকাউন্ট খোলার জন্য কোন টাকা-পয়সা লাগে না। কিন্ত টিকিট বিক্রির পর যাতে কোন অসুবিধা না হয় তার জন্য বিক্রির আগেই প্রতিটি টিকিট ভেরিফাই করা হয়।

Preview and Demo of Tickets: প্রকৃত টিকিট বিক্রি বা প্রিন্ট করার আগেই জেনে নেওয়া সম্ভব টিকিট গুলি দেখতে   কেমন হবে এবং এটি কিভাবে কাজ করবে।

Offline ticket, Online ticket and Membership card under One Umbrella:  এখানে একই পোর্টাল এর মাধ্যমে অফলাইন টিকিট, অনলাইন টিকিট ও মেম্বারশিপ কার্ড  তৈরি ও ব্যাবহার করা সম্ভব।

Daily ticket & Season ticket: টিকিট লাইনের মাধ্যমে Daily ticket  ও Season ticket দুধরণের টিকিট ই তৈরি ও বিক্রি করা সম্ভব।

ID, Serial & A Random code on Every ticket Generated: টিকিট লাইনের মাধ্যমে তৈরি  করা প্রতিটি টিকিট এ ID, Serial ও একটি Random code প্রিন্ট করা থাকে।  ID ও Serial এর মাধ্যমে সহজেই  বোঝা যায় টিকিট টি কোন ধরনের (বা কোন সিরিজের) এবং কত নম্বরের। Random code টি টিকিট পরীক্ষার কাজে ব্যাবহার করা হয়। টিকিট নকল হওয়া থেকে রক্ষা পেতে এটি সাহাজ্য করে। 

Ticket  for Multiple person: একাধিক ব্যাক্তি একসঙ্গে টিকিট কিনতে পারে। এতে টিকিট পরীক্ষার সময় আরও কম লাগে। 

Price of the ticket: টিকিটে অনুমোদিত ব্যাক্তির সংখ্যা (যেমন ১জন, ২ জন, …) পরিবর্তনের সাথে সাথে টিকিটের মুল্য আপনাআপনি পরিবর্তিত হয়ে যায়। 

Date of Validity start: কোন একটি টিকিট কবে থেকে কার্জকর হবে তা আগে থেকে ঠিক করে রাখা যায়, বা যেদিন টিকিট কেনা (অনলাইন টিকিটের ক্ষেত্রে)  বা তৈরি করা (generate; অফলাইন টিকিটের ক্ষেত্রে)  হচ্ছে সেদিন থেকেও কার্জকর করা যায়। 

Date of Validity end: কোন একটি টিকিট কতদিন অবধি  কার্জকর থাকবে তা আগে থেকে ঠিক করে রাখা যায়, বা যেদিন টিকিট কেনা (অনলাইন টিকিটের ক্ষেত্রে)  বা তৈরি করা (generate; অফলাইন টিকিটের ক্ষেত্রে)  হচ্ছে সেদিন থেকে ৬০ দিন পর্জন্ত কার্জকর রাখা  যায়।  

Ticket Background: সংশ্লিষ্ট সংস্থা নিজেদের প্রয়োজন মত ছবি টিকিটে যোগ করতে পারে, এতে টিকিটগুলি আরও আকর্ষণীও হয়।

Ticket link: প্রতিটি অনলাইন টিকিটের জন্য আলাদা লিঙ্ক তৈরি হয়, যা সহজেই কপি করা যায় ও শেয়ার  (in digital and print media; directly or as a QR code) করা যায়। এতে টিকিটের প্রচার করা সহজ হয়।

Sell from Portal: টিকিট লাইন পোর্টাল থেকেও যে কেও এখানে চালু যেকোনো  টিকিট খুজে পেতে পারে ও কিনতে পারে। 

Easy Hassle free Payout: অনলাইনে টিকিট বিক্রির টাকা , টিকিট ব্যাবহার হবার এক সপ্তাহের মধ্যে সংস্থার আকাউন্টে আপনা আপনি জমা পরে। 

Easy Recharge with Lifetime Validity: অফলাইন টিকিট তৈরির (generate) জন্য বিভিন্ন পরিমান টাকা দিয়ে যে কোন সময় অনলাইনে আকাউন্ট রিচার্জ করা যায়। রিচার্জে প্রাপ্ত সুবিধা যেকোনো দিন ব্যাবহার করা যায়।  

Ticket Scan with Mobile Phone: স্মার্ট ফোনের সাহাজ্যেই সমস্ত টিকিট স্ক্যান করা যায়। আলাদা কোন যন্ত্র কেনার প্রয়োজন নেই। 

Dedicated App Like Behavior of the TIcket Scanner without Installing A Real App:  স্মার্ট ফোনের সাহাজ্যে টিকিট স্ক্যান করার জন্য ফোনে বিশেষ কোন আপ্লিকেশন (App.)  ইন্সটল করতে হয়না। তার বদলে, যারা টিকিট স্কানের কাজ করবেন তাদের ফোনে ইন্টারনেট ব্রাউসার এর একটি লিঙ্ক (shortcut) ফোনের হোম স্ক্রিনে যোগ করা হয়।  এতে ফোনের  মেমোরি ব্যাবহার হয়না কিন্ত অ্যাপ এর  মতই এতে ট্যাপ করা মাত্রই স্ক্যানার অন হয়ে যায়। 

Password Protected Ticket Scan But no need to Enter it : টিকিট স্ক্যানারটি পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত। পাসওয়ার্ড টি উক্ত লিঙ্কের সঙ্গেই থাকে, ফলে  টিকিট স্কানের সময় বারবার পাস ওয়ার্ড পুট করার প্রয়োজন হয় না।  

Full Control of Ticket Scanner  to Admin: প্রতিবার টিকিট স্কানের সময়, স্ক্যানার এর পাস ওয়ার্ড পরীক্ষা করা হয়,  আবার যেকোনো সময় এডমিন এই পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। ফলে কারও ফোনে যুক্ত করা স্ক্যানারটি কতক্ষণ কাজ করবে তা সর্বদা এডমিনের নিয়ন্ত্রণে থাকে। 

Same Scanner for All Ticket Types and Membership Cards:  একই স্ক্যানার এর সাহায্যে টিকিট লাইন এর মাধ্যমে তৈরি করা যেকোনো ধরনের টিকিট ও মেম্বারশিপ কার্ড স্ক্যান করা যায়। 

Email Notification to the Buyer: যারা অনলাইনে টিকিট কিনছেন বা মেম্বারশিপ এর জন্য ফিস পেমেন্ট করছেন, পেমেন্ট সফল হলে  তারা  প্রত্যেকে ইমেলে নোটিফিকেশন পাবেন। পেমেন্ট হবার পর যদি ইন্টারনেট কানেকশন বিচ্ছিন্ন হয়েও যায় তবুও ইমেল থেকে টিকিট বা পেমেন্টের রশিদ পাওয়া যাবে।

Guide in PDF and Video: টিকিট লাইন কিভাবে ব্যাবহার করতে হবে তার গাইড বাংলা ও ইংরাজিতে লিখিত আকারে ও ভিডিও আকারে আছে।

8am to 10pm Customer Service in Bengali and English: টিকিট লাইন  ব্যাবহার করতে গিয়ে কোন সমস্যা হলে বা সাহায্যের প্রয়োজন হলে সকাল ৮ টা থেকে রাত্রি ১০ টা পর্জন্ত যে কোন সময় বাংলা ও ইংরেজি ভাষায় ফোনে সাহাজ্য পাওয়া যায়।

Email & Whatsapp 24×7: ইমেল ও হয়াটসআপে কাস্টমার সার্ভিস পাওয়া যেতে পারে যেকোনো দিন যেকোনো সময়। 

No Hidden Charge: যেকোনো পরিষেবা নেওয়ার জন্য যে খরচের কথা উল্লেখ আছে তার বাইরে কোন রকম খরচ নেওয়া হয় না।

Refund on Demand Any Time: কোন পরিষেবা নেওয়ার জন্য টিকিট লাইন কে টাকা দেওয়ার পর, সেই পরিষেবা ব্যাবহার না করলে যে কোন সময় টাকা ফেরত এর জন্য আবেদন করা যেতে পারে।

এতক্ষণ পর্জন্ত যে বিষয় গুলি আলোচনা করা হল তা যদি কিছুটা হলেও আপনার ভাল লাগে এটি আপনার অন্তত একটি প্রয়োজন পূরণ করতে সক্ষম হয় তাহলে একবার পরীক্ষা করে দেখতে পারেন। 

Share this page via

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *