টিকিটের অনলাইন যাচাইকরণ গুরুত্বপূর্ণ

আপনার আগামী অনুষ্ঠানের টিকিট আপনি অনলাইন বা অফলাইনে বিক্রি করতেই পারেন। কিন্তু শুধু মাত্র চোখে দেখে / অফলাইনে টিকিট যাচাই যথেষ্ট নয়। কারন এতে যে কেও নকল টিকিট নিয়ে এসে আপনাকে ফাঁকি দিতে পারে।

টিকিট জাল হওয়া বন্ধ করতে আপনি বিভিন্ন সতর্কতা অবলম্বন করতে পারেন। কিন্তু সবকিছুই নকল হতে পারে। এবং মজার বিষয় হল যে আপনি বুঝতেও পারবেন না যে একটি টিকিট জাল হয়েছে কিনা। যেমন ধরুন-

কালার প্রিন্ট করা টিকিট কালার জেরক্স দ্বারা নকল করা যেতে পারে।

স্ট্যাম্পও রঙিন জেরক্সে ছাপা হয়।

হলোগ্রাম বাজারে পাওয়া যায়।

তাই আপনি একটি জিনিস করতে পারেন… টিকিট প্রস্তুত করার জন্য এমন কাউকে (বা কোন সংস্থাকে) দায়িত্ব দিন যে টিকিট পরীক্ষা বা চেক করার দায়িত্ব নেবে এবং প্রতিটি টিকিট খুঁটিয়ে পরীক্ষা করে মুহূর্তের মধ্যে আপনাকে জানাবে টিকিটটি আসল / নকল, ব্যাবহৃত / অব্যাবহৃত ইত্যাদি। টিকিট অনলাইন যাচাইয়ের মাধ্যমেই এটি সম্ভব।

Ticketline.in ধারণার উপর কাজ করে। আপনি অনলাইন বা অফলাইনে টিকিট বিক্রি করতে পারেন। কিন্তু আপনার সমস্ত টিকিট একটি ওয়েবসাইটে নথিভুক্ত থাকা প্রয়োজন। অফলাইনে বিক্রির জন্য সমস্ত টিকিটই জেনারেট করা প্রয়োজন এই ওয়েবসাইটের মাধ্যমেই। এর ফলে একই স্ক্যানার ব্যবহার করে সমস্ত (অনলাইন ও অফলাইন) টিকিট স্ক্যান করা সম্ভব হবে। টিকিট স্ক্যানার হিসাবে নির্দিস্ট ব্যাক্তির স্মার্ট ফোনও ব্যবহার করা যেতে পারে।

এ বিষয়ে আরও জানতে ও আলোচনা করতে 8777286194 নম্বরে ফোন/ Whatsapp- এ যোগাযোগ করুন।


Share this page via

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *